• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন |
  • English Version

নকলায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

নকলায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
নকলা উপজেলায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।২০ এপ্রিল বুধবার বিকেল সাড়ে ৩ টা থেকে নকলা উপজেলা পরিষদের হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা নির্বাহী অফিসার মোঃমোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির সভা য় প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার।

এই সভায় বিশেষ অতিথিরা গুরুত্বপূর্ণ বক্তব্যে নকলা উপজেলায় বিভিন্ন সামাজিক সমস্যা প্রশাসনের কাছে তুলে ধরেন তার মধ্যে বিদ্যালয়ের সামনে ইভটিজিং, মাদক বিস্তার রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ,নকলা শহরের ফুটপাতে অবৈধ উচ্ছেদ অভিযান করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দৃষ্টি আকর্ষণ, চুরি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ, বাল্য বিবাহ রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি সহ বিভিন্ন প্রশাসনিক ও সামাজিক উন্নয়নের তথ্য ও উপাত্ত তুলে ধরেন।

নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন তার বক্তব্যে বলেন, নকলা উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাধারণ মানুষের পাশে সবসময় সহযোগিতা সহ সাম্প্রতিক সময়ে চুরি র ঘটনা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন, এছাড়া মাদকের বিরুদ্ধে অভিযান, বাল্য বিবাহ বন্ধ, নিয়মিত মামলায় এজাহার ভুক্ত আসামি গ্রেফতার, কিশোর গ্যাং নির্মূল, সহ উপজেলায় বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে আলোচনায় তুলে ধরেন।

নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার তার বক্তব্যে বলেন, নকলা উপজেলায় নদী ভাঙন রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও অবৈধ ভাবে প্রশাসনের অনুমতি ব্যতীত বালু উত্তোলন রোধে পদক্ষেপ গ্রহণ করা ও বাল্য বিবাহ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করায় সংশ্লিষ্ট প্রশাসন কে ধন্যবাদ জানান ।

আইন শৃঙ্খলা কমিটির সভায় নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত মোঃ ইস্কান্দর হাবিব বলেন, পুলিশ জনগণের সেবক তাই আইনশৃঙ্খলা সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। নকলা উপজেলা য় সম্প্রতি চুরির ঘটনায় নকলা থানায় একাধিক অভিযান শুরু হয়েছে,
সেই সাথে নকলা উপজেলায় মাদক,জুয়া, ইভটিজিং,জঙ্গিবাদ,চুরি,ছিনতাইয়ের ঘটনায় পুলিশ কে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা উপস্থিত সবাই নকলা উপজেলার বিভিন্ন দপ্তরের সংশ্লিষ্ট প্রশাসন তাদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে এবং বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নকলা উপজেলা বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগন সহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।